করোনায় একদিনে রেকর্ড ৭৮ জনের মৃত্যুঃ

করোনায় একদিনে রেকর্ড ৭৮ জনের মৃত্যুঃ

নিজস্ব প্রতিবেদকঃ
গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় এক দিনে সর্বোচ্চ ৭৮ জনের মৃত্যু হয়েছে। এটি দেশের ইতিহাসে একদিনে সর্বোচ্চ মৃত্যু।

এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল নয় হাজার ৭৩৯ জন। রোববার স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে।

এদিকে গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮১৯ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৪ হাজার ৭৫৬ জন।

গত ২৪ ঘণ্টায় ২৯ হাজার ২৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৩৭৬টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫০ লাখ ২ হাজার ৮৬৫টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৯ দশমিক ৮১ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৯ শতাংশ।

গত ৩১ মার্চ করোনায় ৫২ জনের মৃত্যু হয়। এরপর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যা কখনোই ৫০ এর নিচে নামেনি।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে য়তদূর সম্ভব সামাজিক বিচ্ছিন্ন করণ (Social distancing) স্বাস্থ্য বিধি মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে বাসা/ বাড়িতেই থাকুন। জরুরী প্রয়োজনে ঘরের বাইরে এলে বাধ্যতামুলকভাবে ফেসমাস্ক পরিধান নিশ্চিত করা প্রয়োজন। মাঝে মধ্যে ন্যুনতমপক্ষে ২০ সেকেন্ড সময় নিয়ে সাবান পানি দিয়ে হাত ধৌত করা এবং প্রয়োজন মুহূর্তে হ্যান্ড স্যানিটাইজার বা হ্যান্ড রাব ব্যাবহার করা অত্যন্ত জরুরী।। আসুন করোনা প্রতিরোধে ভয় নয় সকলে সচেতন হই। ইনশাল্লাহ খুব শিঘ্রই করোনা আঁধার কেটে যাবে।

শর্টলিংকঃ