তানোরে রাস্তা সংস্কার কাজে ধীর গতি জনদুর্ভোগ চরমে

তানোর(রাজশাহী)প্রতিনিধি
রাজশাহীর তানোরে রাস্তা সংস্কার কাজের ধীর গতিতে জনদুর্ভোগ চরমে উঠেছে। তানোরের মুন্ডুমালা-আমনুরা, দেবীপুর-ইলামদহী-প্রকাশনগর, চাপড়া-চৌবাড়িয়া, বাঘের মোড়-কাঁমারগা, তালন্দ-কলমা-বিল্লীসহ বিভিন্ন রাস্তার সংস্কার কাজ দীর্ঘদিন ধরে মাঝ পথে আটকে আছে। কোনো রাস্তায় ইটের খোয়া দিয়ে রোলার করা আছে, কোনো রাস্তার দুধারে মাটি কেটে রাস্তার ওপর বালি পাথর রাখা হয়েছে। এভাবে দীর্ঘদিন পড়ে থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে পথচারীদের। তালন্দ-দরগাডাঙ্গা-কলমা-বিল্লী রাস্তা দিয়ে
কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে। কিন্তু রাস্তাটির একদিকে খানাখন্দ অন্যদিকে ঠিকাদার রাস্তটি খুঁড়ে রাখায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ কয়েক বছর এই রাস্তাটির বেহাল অবস্থা থাকার পরে সংস্কার কাজ শুরু হয়। এই অঞ্চলের লোকজনের ভেতর আশার আলো জাগে। কিন্তু ধীর গতির কারণে দুর্ভোগ আরো বৃদ্ধি পেয়েছে। অন্যদিকে তানোর-চৌবাড়িয়া রাস্তা দীর্ঘদিন ধরে মাঝ পথে আটকে আছে রাস্তার মাঝে মাঝে ইটের খোয়া উঠে যাওয়ায় রাস্তাটি চরম ঝুঁকিপুর্ন হয়ে পড়েছে।
জানা গেছে, সরকারের দেশব্যপী অবকাঠামো ও সড়ক যোগাযোগ উন্নয়নে ব্যাপক কর্মসুচি হাতে নিয়েছেন এরই অংশ হিসেবে রাজশাহীর তানোর উপজেলায় প্রায় শত কোটি টাকা ব্যয়ে প্রায় ১০৩ কিলোমিটার রাস্তা সংস্কার কাজ চলমান রয়েছে। স্থানীয় কয়েকজন চাকুরীজীবী ও শিক্ষার্থী জানান, এসব রাস্তার খারাপ অবস্থা কোনো গাড়ি যেতে চায় না ফলে গাড়ির জন্য দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকতে হয়। কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে যাতায়াত করতে হয়। এবিষয়ে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও উপজেলা প্রকৌশলী ও ঠিকাদারের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

শর্টলিংকঃ