রাজশাহীতে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার শিক্ষা উপবৃত্তি ও প্রতিবন্ধিদের মাঝে আর্থিক সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদকে :

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর আর্থিক সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার বিশেষ উদ্যোগে সোমবার (১৩-সেপ্টেম্বর) বেলা ১১.০০ ঘটিকায় রাজশাহী জেলার তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়ন পরিষদ হলরুমে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপবৃত্তি এবং প্রতিবন্ধিদের মাঝে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

উপবৃত্তি ও আর্থিক সহায়তা প্রদান কর্মসূচির আওতায় অত্র সংস্থা তানোরের কামারগাঁ ইউনিয়নে বসবাসরত ১৯ জন গরীব মেধাবী শিক্ষার্থীদের (ছেলে- ১১জন এবং মেয়ে- ০৮জন) মধ্যে এই উপবৃত্তি এবং ০৫জন (ছেলে ০৩- জন এবং মেয়ে-০২ জন) প্রতিবন্ধিকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তানোর উপজেলার নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহসিন আলী, তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান রাকিব ও তানোর উপজেলার শিক্ষা অফিসার মোঃ সানাউল্লাহ। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী আলীনুর হোসেন, অন্যান্য কর্মকর্তা, শিক্ষার্থী, তাদের অভিভাবক এবং প্রতিবন্ধি ও তাদের অভিভাবকবৃন্দসহ স্থানীন গন্যমান্য লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কামারগাঁ ইউনিয়নের চেয়ারম্যান মোসলেম উদ্দিন।

সংস্থা হতে শিক্ষা উপবৃত্তি হিসেবে প্রতি শিক্ষার্থীকে এককালীন ১২০০০.০০ (বার হাজার) টাকা হিসেবে ১৯ জনকে মোট ২২৮০০০.০০ (দুই লক্ষ আটাশ হাজার) এবং প্রতিবন্ধিদের এককালীন আর্থিক সহায়তা হিসেবে গড়ে জনপ্রতি ১৭০০০.০০ (সতের হাজার) টাকা হিসেবে ০৫ জনকে মোট ৮৫০০০.০০ (পঁচাশি হাজার) টাকা প্রদান করা হয়।
শিক্ষা উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী, আর্থিক সহায়তা প্রাপ্তরা ও তাদের অভিভাবকবৃন্দ এবং অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ পিকেএসএফ এবং শাপলার এই উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন এবং পিকেএসএফ ও শাপলার উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।

শর্টলিংকঃ